জামাত শিবিরের সিলেবাসের বই
থেকে কয়েকটি উক্তি বলছি যা একজন মুসলমানের ঈমান চলে যাওয়ার জন্য যথেষ্টঃ
১। মওদূদী বলেছে, সমস্ত
নবী গোনাহগার। (তাফহীমাত ২য় খন্ড ৫৭ পৃঃ)
থেকে কয়েকটি উক্তি বলছি যা একজন মুসলমানের ঈমান চলে যাওয়ার জন্য যথেষ্টঃ
১। মওদূদী বলেছে, সমস্ত
নবী গোনাহগার। (তাফহীমাত ২য় খন্ড ৫৭ পৃঃ)
২। মওদূদী বলেছে, আমাদের নবী তাঁর রেসালতের দায়ীত্ব আদায়ে ভূল ত্রুটি
করেছেন। (তাফহীমুল ১৯ খন্ড পৃঃ ২৮৬, ৪নং টীকা, কুরআনের চারটি মৌলিক পরিভাষা
পৃঃ ১১৮)
৩। মওদূদী বলেছে, নবী ও সাহাবীদের মধ্যে লোভ, লালসা, ঘৃনা-বিদ্ধেষ, কার্পন্য, স্বার্থপরতা ও প্রতিহিংসা ছিল, যারা ফলে ওহুদ যুদ্ধে পরাজিত হয়েছেন, (তাফহীমুল কুরআন ২য় খন্ড পৃঃ ৬০, ৯৯নং টীকা)
৪। নবী আঃ এর মত লম্বা দাড়ি রাখা বা অন্যান্য কর্ম নবী আঃ এর মত করা মারাত্মক ধরনের
বিদাত ও দ্বীনের বিপজ্জনক বিকৃতি। (রাসায়েল ও মাসায়েল ১ম খন্ড পৃঃ ১৮২ ও ১৮৩)
৫। কুরআন নাযিল হওয়ার একশত বছর তা পরিবর্তন হয়ে গেছে (কুরআনের চারটি মৌলিক পরিভাষা পৃঃ ১৪ ও ১৫)
৬। হাদীসের দ্বারা যদি বেশি কিছু
অর্জিত হয় তবে সহীহ হওয়ার
ধারনা এর উপর দৃঢ় বিশ্বাস ইয়াকিন রাখা যায় না (তরজমানুল কুরআন পৃঃ ২৬৭ ...
পুনঃপোস্ট
৩। মওদূদী বলেছে, নবী ও সাহাবীদের মধ্যে লোভ, লালসা, ঘৃনা-বিদ্ধেষ, কার্পন্য, স্বার্থপরতা ও প্রতিহিংসা ছিল, যারা ফলে ওহুদ যুদ্ধে পরাজিত হয়েছেন, (তাফহীমুল কুরআন ২য় খন্ড পৃঃ ৬০, ৯৯নং টীকা)
৪। নবী আঃ এর মত লম্বা দাড়ি রাখা বা অন্যান্য কর্ম নবী আঃ এর মত করা মারাত্মক ধরনের
বিদাত ও দ্বীনের বিপজ্জনক বিকৃতি। (রাসায়েল ও মাসায়েল ১ম খন্ড পৃঃ ১৮২ ও ১৮৩)
৫। কুরআন নাযিল হওয়ার একশত বছর তা পরিবর্তন হয়ে গেছে (কুরআনের চারটি মৌলিক পরিভাষা পৃঃ ১৪ ও ১৫)
৬। হাদীসের দ্বারা যদি বেশি কিছু
অর্জিত হয় তবে সহীহ হওয়ার
ধারনা এর উপর দৃঢ় বিশ্বাস ইয়াকিন রাখা যায় না (তরজমানুল কুরআন পৃঃ ২৬৭ ...
পুনঃপোস্ট
No comments:
Post a Comment