Saturday, July 6, 2013

জামায়াতি, ওয়াহাবী থেকে সাবদান

কাকে শরিয়্যা দলিল দিব ? যে বা যারা (জামায়াতি, ওয়াহাবীরা) কোরআন পড়ে অথচ তার মর্মার্থ বুঝে না, হাদিস পড়ে অথচ উসুলে হাদিস বুঝে না, ফেকাহ পড়ে অথচ উসুলে ফেকাহ বুঝে না !

তাই তারা মাজার জিয়ারতকে মাজার পূজা মনে করে, ফাতেহাকে ভাত পূজা মনে করে, ঈদ-এ-মিলাদুন্নবী (দঃ) উদযাপনকে জম্মাষ্টমী পূজা মনে করে, শবে বরাতকে লহ্মী পূজা মনে করে (নাউযুবিল্লাহ) !
তাদের শরিয়্যা দলিল দিয়ে লাভ নেই ! কারন বেয়াদবকে যতই দলিল দেন না কেন, তারা এগুলোর ভূল ব্যাখ্যা করবেই ! তাদের কাছে শরিয়্যা দলিল জ্বয়ফ, দূর্বল, বা অপব্যাখ্যা মনে হয় কারন তারা হলো মোনাফেক সর্দার যুল খোয়াইসারার যোগ্য প্রতিনিধি, যে মোনাফেক যুল খোয়াইসারা রাসুল (সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম) কে গনিমতের মাল বন্টন করার সময় ইনসাফ তথা ন্যায় বিচার করতে বলেছিল অথচ আমার রাসুল (সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম) থেকেও পৃথিবীর শ্রেষ্ট ন্যায় বিচারক আর কেউ নেই !

মাজার জিয়ারতে আমরা কবরকে সামনে নিয়ে কোরআন তেলাওয়াত, তাছবীহ-তাহলীল, জিকির আযকার করি এতে মৃত ও জীবিত ব্যক্তি দুইজনেরই উপকার হয় (যা বাতেলরাও স্বীকার করে), ফাতেহাতে আমরা কোন খাবারকে সামনে নিয়ে বরকতের উদ্দেশ্য কোরআন তেলাওয়াত ও দরূদ শরীফ পড়ে গরীব মিছকিন ও সবাই মিলে আহার করি ! ঈদ-এ-মিলাদুন্নবী (দঃ) উদযাপন এ আমরা রাসুল (সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম) এর উপর দরূদ পড়ে পড়ে আনন্দ মিছিল করি ও এই ধরাতে রাসুল (সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম) এর শুভাগমনে শুকরিয়া আদায়ার্থে আল্লাহর নামে গরু জবেহ করে গরীব মিছকিন ও সমাজের সকলের কাছে বিতরন করি, শবে বরাতের রাতে রাতভর ইবাদত করি ও পরদিন রোজা রাখি !

সচেতন পাঠক সমাজ, উপরোক্ত আলোচনাতে একটা কাজ দেখান তো যেটা শরিয়তের খেলাফ হয়েছে ! বরং উপরোক্ত কাজগুলোর দ্বারা সমাজের গরীব মিছকিনদের উপকার হয়েছে, আল্লাহর শুকরিয়া আদায় হয়েছে, আউলিয়াদের সম্মান জানানো হয়েছে, সর্বোপরি মহান আল্লাহর ইবাদত হয়েছে !

আর এই ইবাদতকে তারা পূজা মনে করে ! আসলে তারা তো করবেই ! আল্লাহর কাছে ইবলিশের একটা চাওয়া, তা হলো ইবলিশ সবসময় যেন আল্লাহর বান্দাদেরকে ইবাদত বিমূখ করে রাখতে পারে ! এই বাতেলরাতো মোনাফেক সর্দার যুল খোয়াইসারার যোগ্য প্রতিনিধি এবং ইবলিশেরই প্রেতার্থ ! তাই সাধারন ঈমানদার সুন্নি মুসলমান এদের থেকে বেঁচে থাকার জন্য সর্বদা মহান আল্লাহর দরবারে পানাহ চান

No comments:

Post a Comment